দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ কিছুটা নামতে শুরু করলো

Spread the love

দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ কিছুটা নামতে শুরু করলো

রাজ্যবাসীদের আকাঙ্ক্ষিত শীতের আমেজের দিন গোনা শুরু। নভেম্বরের শুরুতেই কলকাতাসহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা নেমে গেল ১৯ এ। আগামী কয়েকদিনের মধ্যেই আরো তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে।নয়াদিল্লি মৌসম ভবন মারফত খবর খুব তাড়াতাড়ি শীতের সম্ভাবনা। তবে এখনো বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ প্রায় ৯০ শতাংশ দিনের বেলায় একটু তাপমাত্রা প্রভাব থাকলেও রাখতে এবং ভোরের দিকে শীতের আমেজ অনুভব হয়।

আজ শনিবার দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ১৯.২ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রী কম। গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৩২ থেকে ৯৫ শতাংশ। এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায় জেলায় পারদ ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গেছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ কিছুটা নামতে শুরু করলো

শীতের শুরু হতেই বাতাসে দূষণের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। রাজ্য ন্যাশনাল এয়ার কোয়ালিটি ইন্ডেক্স অনুযায়ী শনিবার সকাল ৮ টায় কলকাতা থেকে শিলিগুড়ি তে দূষণের মাত্রা বেশি। কলকাতার রবীন্দ্রভারতীতে বাতাসে দূষিত ধূলিকণার পরিমাণ সর্বোচ্চ ২৮৪ মাইক্রোগাম প্রতি ঘনমিটারে। যা জন মানুষের উপর প্রভাব ফেলতে পারে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *