রাজ্যের ভোট এপ্রিলেই ইঙ্গিত উপ নির্বাচন কমিশনারের

Spread the love

The state vote is indicated by the Deputy Election Commissioner in April

শুরু হতে চলেছে রাজ্যের বিধানসভা নির্বাচনের দামামা। ফেব্রুয়ারীতে ঘোষণা হতে পারে নির্বাচনের দিন খন। রাজ্যের ভোট এপ্রিলেই ইঙ্গিত উপ নির্বাচন কমিশনারের , তাই এখন থেকেই প্রশাসনের কার্যকর্তাদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন নির্বাচনে কোনো রকম বিশৃঙ্খলা যেন না হয়, নিতে হবে কড়া পদক্ষেপ।





এই ভোট প্রস্তুতির জন্য বুধবার জেলায় সমস্ত পুলিশ সুপার এবং কমিশনার দের সঙ্গে বৈঠক বসেন, পরে জেলা শাসকদের সঙ্গে আলোচনা করেন । বর্তমানে এলাকার আইন-শৃঙ্খলা এবং পরিস্থিতি দিকে নজর দিতে বলেছেন উপ নির্বাচন কমিশনার। গত নির্বাচনে যেভাবে পরিস্থিতি হয়েছিল সেইরকম পরিস্খিতি পুনরাবৃত্তি যেন না হয়। অপরাধের সংখ্যা শুন্যতে নামিয়ে আনতে হবে, সেটা কিভাবে পুলিশ আধিকারিকরা নিয়ন্ত্রণে আনবেন সেটা তাদের দায়িত্ব দিয়েছেন।





গত নির্বাচনের মত যদি সাত দফায় ভোট হয় তাহলে ফেব্রুয়ারিতেই ভোট ঘোষণা করতে হবে, এবং এপ্রিলের মধ্যেই শেষ করতে হবে। কারণ CBSC বোর্ড জানিয়ে দিয়েছে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা মে মাসে হবে। এবং কমিশনার এবং আধিকারিকদের জানানো হয়েছে স্পর্শ কাতর বুথের সংখ্যা জানাতে হবে। সেই রকম ভাবে কেন্দ্রীয় বাহিনী আনা হবে। তিনি এও বলেন কোভিড পরিস্থিতি উপর নজর দিয়ে নির্দিষ্ট দূরত্ব মেনে ভোট করানোর নির্দেশ দিয়েছেন উপ নির্বাচন কমিশনার।




Add a Comment

Your email address will not be published. Required fields are marked *