গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল

Spread the love

The new Chief Minister of Gujarat is Bhupendra Patel

শনিবার বিজয় রুপানির পদত্যাগপত্র জমা দেওয়ার পর থেকেই জোর তরজা শুরু হয়েছিল যে পরবর্তী মুখ্যমন্ত্রীর দায়িত্ব কে পাচ্ছেন। সব জল্পনার অবসান ঘটিয়ে গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। রবিবার দুপুরে বিধান পরিষদের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয় আর সেই বৈঠকের পর বিধায়কদের সঙ্গে বৈঠক হওয়ার পর ঘোষণা করা হলো নতুন মুখ্যমন্ত্রীর নাম।

এদিন দুপুরে গান্ধীনগরে বিজেপির প্রধান অফিসে অনুষ্ঠিত হয় বিধান পরিষদের এই জরুরি বৈঠক। এই বৈঠকে উপস্থিত ছিলেন গুজরাটের রাজ্য বিজেপি সভাপতি সিআর পাতিল ও তিনজন কেন্দ্রীয় পর্যবেক্ষক। এই বৈঠক শেষে বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেন রাজ্য বিজেপি সভাপতি। আর তারপরই ঘোষণা করলেন গুজরাটের নতুন মুখ্যমন্ত্রীর নাম। বিজয় রুপানির ইস্তফার ২৪ ঘন্টার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র প্যাটেল

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুভেচ্ছা জানিয়ে লিখেছেন,”আমি মনে করি নরেন্দ্র মোদির পথপ্রদর্শন এবং আপনার নেতৃত্বে গুজরাটের বিকাশের নতুন যাত্রার শুরু হবে। গুজরাট আগের মতোই সুশাসন ও জনহিতকর কার্যাবলীতে নেতৃত্বদানকারী স্থানে থাকবে।”

ভুপেন্দ্র প্যাটেল নতুন মুখ্যমন্ত্রী হিসাবে মনোনীত হওয়ার পর বলেন, আমার উপর আস্থা রাখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানাই।

Add a Comment

Your email address will not be published.