বিশ্বে নয়া করোনা ভাইরাসের প্রকোপ

Spread the love




নোভেল করোনা ভাইরাসের আক্রমণের তেজ মিটতে না মিটতেই ফের ,বিশ্বে নয়া করোনা ভাইরাসের প্রকোপ। সেপ্টেম্বর মাস থেকে এই নতুন করোনা ভাইরাস এর সন্ধান পাওয়া গেছে ব্রিটেনে। সেখানে বেশ কিছু দিকে টেস্ট করা হয়। তাদের বেশিরভাগই এই নয় করোণা ভাইরাসের শিকার।

এই নতুন প্রজাতির করোনা ভাইরাস আগের করোনা ভাইরাস এর তুলনায় ৭০ শতাংশ বেশি প্রভাবিত করেছে। এবং এই ভাইরাস সবারই হাতের বাইরে বলে জানিয়েছে ব্রিটেনের স্বাস্থ্য সচিব ম্যাট হেনকক। তাই ব্রিটেন রাতারাতি লকডাউন এর ব্যবস্থা নিয়েছে। বিভিন্ন নিয়ম মানার ব্যবস্থা নিয়েছে,অন্যান্য দেশের সঙ্গে যোগাযোগ বন্ধ করেছে।

Outbreak of New Corona virus in the world

বিশ্বে নয়া করোনা ভাইরাসের প্রকোপ, এ শুধু ব্রিটেনের মধ্যে আবদ্ধ নয় অনেক দেশে তা ছড়িয়ে গেছে। এখনো পর্যন্ত যা খবর এই ভাইরাসের সন্ধান ফ্রান্স, জার্মানি ,ইতালি, আফ্রিকা ইত্যাদি দেশগুলিতে ছড়িয়েছে,এমনকি ভারতেও এইরকমই দুই থেকে তিন জনের মধ্যে এই ভাইরাসের সন্ধান মিলেছে। তাই সবাই ব্রিটেন এর ফ্লাইট থেকে ফিরছিলেন। ভারত সরকার ব্রিটেন থেকে ফ্লাইটে আশা যাত্রী দের করোনা টেস্ট এর ব্যবস্থা করেন। এবং তাদের আটঘন্টা নির্দিষ্ট জায়গায় অবজারভেশনে রাখা হয়। যাদের থেকে এই ভাইরাস পাওয়া গেছে তাদের বাদে বাকিদের ছেড়ে দেয়া হয়েছে।




Add a Comment

Your email address will not be published. Required fields are marked *