উত্তরকন্যা অভিযানে মৃত্যু এক বিজেপি কর্মীর

Spread the love





উত্তরকন্যা অভিযানে মৃত্যু এক বিজেপি কর্মীর

আজ উত্তরকন্যা অভিযানে গিয়ে মৃত্যু হল এক বিজেপি কর্মীর, দাবি করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি অভিযোগ করেছেন পুলিশের লাঠির আঘাতেই উলেন রায় নামে তাদের এক বিজেপি কর্মীর মৃত্যু হয়। বিজেপির মিছিল যখন উত্তরকন্যা’-র দিকে এগোচ্ছিল, সেই সময় পুলিশ বাধা দেয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বিজেপি কর্মীদের।পুলিশ ও লাঠিচার্জ করেন, দেখা যায় উলেন রায় নামক এক ব্যক্তি গুরুতর আহত হয়। তাকে শিলিগুড়ির একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। কিছুক্ষণ পরে জানা যায় ওই ব্যক্তি ওখানে মারা যায়। উলেন রায় গজলডোবা এলাকার মিলন পল্লীর বাসিন্দা ছিলেন।

বিজেপি রাজ্য সম্পাদক দীপেন প্রামানিক দাবি করেন , “আমাদের মিছিল উত্তরকন্যা’-র দিকে এগোতেই পুলিশ এলোপাথাড়ি লাঠিচার্জ করেন। তাতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। এর মধ্যে উলেন রায় গুরুতর আহত হন এবং তাকে নার্সিংহোমে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। এমনকি পুলিশ মহিলাদের উপর লাঠিচার্জ করেছেন, তাদেরও বেশ কয়েকজন আহত হন”।




মিছিলে বাধা দিতে পুলিশ একাধিক ব্যারিকেড তৈরি করেছিল। তাতে বিজেপি কর্মীরা ব্যারিকেড ভেঙে ফেলার চেষ্টা করে। ফুলবাড়ী এলাকাতে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে।বিজেপি কর্মীরা ব্যারিকেডে আগুন লাগিয়ে দেয়। এর পরেই শুরু লাঠিচার্জ ও পাথর ছোড়া ছুড়ি। ওখানে গুরুতর আহত হন উলেন রায়।

উত্তরকন্যা অভিযানে মৃত্যু এক বিজেপি কর্মীর

রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করেছেন খুনের রাজনীতি করছে তৃণমূল সরকার। পুলিশ একটা গণতান্ত্রিক আন্দোলন কে রুখতে এত আক্রমণাত্মক হয়ে যাচ্ছে! এমনকি একজন মানুষের প্রাণ কেড়ে নিল”। কৈলাস বিজয়বর্গীয় বললেন “বাংলা রাষ্ট্রপতি শাসন জারি করা উচিত”। এই ঘটনা পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন “বিজেপি কি দাবি করছে সেটা বলতে পারবো না। ফুলবাড়ি এলাকায় যা হয়েছে তা নিন্দনীয়। বাইরে থেকে গুন্ডা আনিয়ে এইভাবে অশান্তি করার তীব্র প্রতিবাদ করছি। মানুষ তার জবাব দেবে।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে “বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করতে জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়েছে। একজন বিক্ষোভকারীর মৃত্যু হয়েছে। তবে কি কারণে মৃত্যু হয়েছে তা জানা যায়নি। ময়নাতদন্তে বোঝা যাবে।




One Comment

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *