ফের নক্ষত্রপতন, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়

Spread the love

ফের নক্ষত্রপতন, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়

দীর্ঘ লড়াইয়ের পর শেষ রক্ষা আর হলো না।কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। দীর্ঘ ৪০ দিন লড়াইয়ের পর মৃত্যু হল তার। বাংলা সংস্কৃতি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু রবিবার সরকারিভাবে ঘোষণা করা হয়। কলকাতা বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ জানান ১২.২০ নাগাদ সৌমিত্র চট্টোপাধ্যায় মৃত্যু হয়েছে। তার মৃত্যু কালীন বয়স হয়েছিল ৮৫ বছর।

ফের নক্ষত্রপতন, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায় গত ৬ অক্টোবর করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি হন। হাসপাতলে থাকাকালীন তার শারীরিক অবস্থার উন্নতি হলেও করোনা ভাইরাসের কারণে তাঁর স্নায়ুতে প্রভাব পড়ে। তখন থেকেই প্রায় অচৈতন্য অবস্থায় থেকে ছিলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ গত শনিবার ইঙ্গিত দিয়েছিলেন কিছু আশ্চর্যজনক না হলে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা অসম্ভব। চিকিৎসকরা জানান কোন ওষুধে কাজ হচ্ছে না এবং অবশেষে হাসপাতাল কর্তৃপক্ষ ঘোষণা করেন আর নেই সকলের নয়নের মনি সৌমিত্র চট্টোপাধ্যায়।

ফের নক্ষত্রপতন, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়

তিনি জন্মগ্রহণ করেছিলেন ১৯৩৫ সালে ১৯ জানুয়ারি এবং মৃত্যু হয় ১৫ ই নভেম্বর ২০২০ সালে। তিনি অভিনেতা হিসাবে আমাদের কাছে খুব পরিচিত ছিলেন এবং চলচ্চিত্র, নাট,কবি, চিত্রকার হিসেবে তিনি পরিচিত ছিলেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের পথ চলা শুরু ‘অপুর সংসার’ দিয়ে। আরো কয়েকটি চলচ্চিত্র করেছিলেন যেমন-দেবি, জয় বাবা ফেলুনাথ, হীরক রাজার দেশে, বাঘিনী, বাক্স বদল, সাত পাকে বাঁধা, চারুলতা, বসন্ত বিলাপ, সোনার কেল্লা এবং আরো দীর্ঘ জনপ্রিয় ছবি ও করেছেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।

ফের নক্ষত্রপতন, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়

পুরস্কার-  তিনি ২০০৪ সালে ‘পদ্মভূষণ’ পুরস্কার
২০১২ সালে ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার
২০১৭ সালে ‘লিজিয়ন অব অনার’এছাড়াও অন্যান্য পুরস্কার পেয়েছেন তিনি।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *