মার্চেই পুরসভার ভোট, কমিশনকে চিঠি রাজ্যের

Spread the love




Municipal vote in March, letter to the state commission

মার্চেই পুরসভা গুলির ভোট করতে চায় রাজ্য। এই নিয়ে নির্বাচন কমিশনকে জানিয়ে দিল রাজ্য সরকার। আগামী ১৫ ই জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হবে। এই তালিকা প্রকাশ হওয়ার দেড় মাসের মধ্যে ভোট করাতে চায় রাজ্য সরকার। বিধানসভা ভোটের আগেই অর্থাৎ মার্চেই পুরসভার ভোট।

পুরসভা নিয়ে দীর্ঘ টালবাহানার চলছিল। রাজ্যের ১১১ টি পুরসভার মেয়াদ শেষ হয়ে গেছে, তার মধ্যে ১৭ টি পুরসভা ২ বছর আগেই মেয়াদ ফুরিয়ে গেছে। করোনার জন্য ও আরো এই ভোট প্রস্তুতিতে সমস্যা হয়েছে। যদিও এই পুরসভার ভোট করানোর জন্য সুপ্রিম কোর্টে একটা মামলা দায়ের হয়েছে, সেই মামলার শুনানি এখন চলছে।





আগামী ১৭তারিখে এই রাজ্যের চিঠি সুপ্রিম কোর্টে পেস করবে নির্বাচন কমিশনার যাতে মার্চেই পুরসভার ভোট করা যায়। কলকাতা পুরসভার মেয়াদ গত ফেব্রুয়ারি মাসেই ফুরিয়ে গিয়েছে। ফিরাদ হাকিম আগেই মেয়রের পদে ছিলেন ,এখন ও তিনি সেই পদ বহাল রেখেছেন। বিধানসভা নির্বাচনের আগে কলকাতা পুরসভার ভোট হলেও রাজ্যের অন্যান্য ভোট কবে হবে তা স্পষ্ট করেনি রাজ্যের চিঠিতে।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে চূড়ান্ত ভোটার তালিকা কাজ এখনো চলছে। তাই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর আরো ৪ থেকে ৬ সপ্তাহ সময় রাখতে চায় রাজ্য সরকার। কিন্তু রাজ্যের অন্যান্য পুরসভার ভোট নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি রাজ্য সরকার।




Add a Comment

Your email address will not be published. Required fields are marked *