দেশের প্রথম ভ্যাকসিন নিলেন মনীস কুমার

Spread the love

Manish Kumar took the first vaccine in the country

আজ ১৬ ই জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করুণায় টিকাকরণ এ সূচনা করলেনএবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিয়েছেন। দেশের প্রথম ভ্যাকসিন নিলেন মনীস কুমার। গ্রিন সিগন্যাল তিনি একজন সেনিটাইজেশন কর্মী। তার ভ্যাকসিন নেওয়ার পরে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা হাততালি দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।





কয়েকদিন আগে থেকেই জানানো হয়েছিল করোনার ভ্যাকসিন ১৬ ই জানুয়ারি দেওয়া হবে। সেইমতো শুরু হল আজকের ভ্যাকসিনের টিকাকরনের সময় দিল্লি (AIMS) এ উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশবাসীর উদ্দেশ্যে বলেন আত্মনির্ভর ভারত নিয়ে খুব গর্ব হচ্ছে। আজকের দিনের জন্যই অপেক্ষায় ছিল দেশবাসীরা। এছাড়াও তিনি প্রশংসা করেছেন ডাক্তার নার্স সহ সকল ফ্রন্টলাইন কর্মীদের। প্রশংসা করেছেন বিজ্ঞানীদের ও। যিনারা রাত দিন পরিশ্রম করে মানুষের সেবা করেছেন এবং গবেষণা চালিয়ে গেছেন।





যারা যারা করোনা সংক্রমিত হওয়ার বেশি আশঙ্কায় রয়েছেন তারা আগেই টিকা পাবেন । টিকা প্রথম ডোজ দেওয়ার পরে ৩০ দিনের মাথায় দ্বিতীয় ডোজ দেওয়া হবে। দ্বিতীয় ধাপে দেশে ৩০ কোটি মানুষকে এই ভ্যাকসিন দেয়া হবে। তবে শুধু ভ্যাকসিন নিলে হবে সবাইকে করোনা সর্তকতা অবলম্বন করতে হবে, যতদিন না করোনা পুরোপুরি যাচ্ছে ততদিন পর্যন্ত করোনা বিধি মেনে চলতে হবে।




Add a Comment

Your email address will not be published. Required fields are marked *