কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীর ও নেহেরা

Spread the love

কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীরা ও নেহেরা

টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়া সফরের শুরু টা ভারতীয় সমর্থকদের নিরাশা করেছে।পরপর দুটি ম্যাচে হার এবং অস্ট্রেলিয়া সিরিজ জয় মোটেও মেনে নিতে পারছেন না ভারতীয় সমর্থকরা। এই নিয়ে অনেকেই বিভিন্ন মন্তব্য করেছেন।ভারতীয় প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর আক্রমণের তীর ছুড়ে দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলির উপর। এমনকি তিনি কোহলি নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন।

কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীরা ও নেহেরা

দ্বিতীয় ম্যাচে ৩৯০ রান তাড়া করতে নেমে টিম ইন্ডিয়া ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৩৩৮ রানে খেলা শেষ করে।এই ম্যাচে এত পাহাড় পরিমান রানের লক্ষ্য হওয়ার জন্য গৌতম গম্ভীর, কহলি ক্যাপটেন্সি কে দায়ী করেছেন। তিনি বলেছেন যে “কোহলির এই ধরনের অধিনায়কত্ব একদম বুঝে উঠতে পারছিনা। এমন অধিনায়কত্বের ব্যাখ্যা করতে পারবোনা। কারণ অধিনায়কত্ব ভীষনই খারাপ এবং নিরাসা জনক ছিল।ব্যাটিং লাইনআপ হচ্ছে ক্যাঙ্গারু বাহিনীর বড় শক্তি। এই লাইনআপ ভেঙে ফেলার জন্য আমাদের যত বেশি সম্ভব উইকেট নিতে হবে। যদি আপনি বুমরাকে নতুন বলে দুই ওভার করানোর পর থামিয়ে দেয় তাহলে কিভাবে ওইকেট পতন ঘটবে?। এটা কোন টি-টোয়েন্টি সিরিজ নয় ,যেখানে আপনি প্রধান বলার কে ২ ওভার করানোর পর থামিয়ে দিতে পারেন। এত খারাপ অধিনায়কত্বের কোন ব্যাখ্যা আমার কাছে নেই”।

কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীরা ও নেহেরা

শুধু গম্ভীর নন আশিস নেহরাও কোহলির অধিনায়কত্বে উপর প্রশ্ন তুলেছেন। “তিনি মনে করেন কোহলি বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছে, তাই তাঁর সিদ্ধান্ত নেওয়ার জন্য ও তাড়াহুড়ো করছেন। ফলে সিদ্ধান্ত ভুল হচ্ছে। রান তাড়া করার ক্ষেত্রেও কোহলির ব্যাটিং দেখে মনে হচ্ছিল রানের টার্গেট ৩৫০ নয়, ৪৫০ রানের তাড়া করতে নেমেছে। নিজের মন এবং আবেগের উপর ওকে নিয়ন্ত্রণে রাখতে হবে”।

কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীরা ও নেহেরা

অবশেষে কোহলির পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন তারকা স্পিনার হরভজন সিং। তাঁর মতে “আমার মনে হয় না, কোহলির নেতৃত্ব নিয়ে চাপে রয়েছে। একজন অধিনায়ক সব ম্যাচে জিতবে এমনটা সব সময় হয় না। ও চ্যালেঞ্জ নিতে ভালোবাসে। তাই প্রথম দুই ম্যাচে ব্যর্থতার চাপ ছেড়ে নতুন দিশা দেখাবে”।

কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীর ও নেহেরা

যদিও সিডনির মাঠে রান চেজ করে জেতাটা যথেষ্ট কঠিন। অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে তাদের সেরাটা মেলে ধরেছেন। সেখানে যে কোন টিমের পক্ষে সাফল্য পাওয়াটা যথেষ্ট কঠিন হবে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *