জেনে নিন গুগুলে কি কি সার্চ করবেন না ! নয়তো বিপদ হতে পারে

Spread the love





find-out-what-not-to-search-on-google

এখনকার আধুনিক সমাজ ব্যবস্থায় মানুষজন কোন কিছু জানার জন্য গুগুলকেই তাদের সবচেয়ে বড় মাধ্যম হিসেবে ব্যবহার করে। বিভিন্ন জিনিস অনুসন্ধান করতে করতে, এমন কিছু জিনিসের সন্ধান করে বসে তাতে বিভিন্ন সমস্যায় পড়তে হয় এমনকি জেল ও পর্যন্ত হতে পারে। তাই সবার জেনে নেয়া উচিত গুগুলে এ কি কি জিনিস সার্চ করতে নেই।

find-out-what-not-to-search-on-google

1. গুগুলে অনেকেই তার ব্যক্তিগত ই-মেইল আইডি সার্চ করে দেখেন। এটা কখনোই করবেন না। কারণ এতে হ্যাকাররা আপনার অ্যাকাউন্টটি হ্যাক করে নিতে পারে। তাতে আপনি বিভিন্ন সমস্যায় পড়তে পারেন। তাই গুগুলে কখনো নিজের ই-মেইল আইডি সার্চ করবেন না। পারলে মাঝে মাঝে পাসওয়ার্ড বদলে দিন।

2. বোমা এবং পিস্তল তৈরি পদ্ধতি কখনোই গুগুলে সার্চ করবেন না। তাতে সুরক্ষা সংস্থা গুলির কাছে আপনার আইপি অ্যাড্রেস পৌঁছে যায়। এই কাজটি অপরাধমূলক কাজ। ফলে সংস্থাগুলির সহজেই আপনাকে সন্দেহ করে তার ব্যবস্থা নিতে পারে।





3. এখন প্রায়সই মোবাইলে অ্যাপ এবং সফটওয়্যার ব্যবহার হয়। গুগুলে অনেক নকল অ্যাপ এবং সফটওয়্যার থাকে সেগুলো থেকে ডাউনলোড করলে আপনাদের ডিভাইসটি সমস্যায় পড়তে পারে। সবার উচিত প্লে স্টোর অথবা সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপ এবং সফটওয়্যার গুলো ডাউনলোড করা।

4. আমরা বিভিন্ন জিনিস দোকান থেকে কিনে আনি, সেই জিনিসে কোন সমস্যা দেখা দিলে ওই সংস্থার কাস্টমার কেয়ার নাম্বার কোথায় না পেলে গুগুলে এ সার্চ করি। গুগুলে কখনোই এই গুলো সার্চ করবেন না। কারণ হ্যাকাররা নকল কাস্টমার কেয়ার নাম্বার ছেড়ে রাখে। আপনি যদি ওই নাম্বারে কল করেন হ্যাকারদের কাছে আপনার নম্বরটি চলে যায়। তাতে ভবিষ্যতে আপনি সমস্যায় পড়তে পারেন।




2 Comments

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *