২০২১ এই আসছে জিও 5G, ঘোষণা আম্বানির

Spread the love





২০২১ এই আসছে জিও 5G, ঘোষণা আম্বানির

নতুন বছরে ভারতে আসতে চলেছে জিও 5G। মঙ্গলবার প্রেস কনফারেন্স করে মুকেশ আম্বানি ঘোষণা করে ২০২১ এই আসতে চলেছে জিও 5G। প্রথমবার জিও 4G এনে সারাদেশে তাক লাগিয়ে দিয়েছিল রিলায়েন্স জিও, এবার তাদের দ্বিতীয় চমকপ্রদ পদক্ষেপের ঘোষণা করলেন মুকেশ আম্বানি।





এর আগে এয়ারটেল এর কর্ণধার সুনীল মিত্তল জানিয়েছিলেন ভারতে 5G পরিষেবা আনতে অনেক সময় লাগবে, আগামী ২ থেকে ৩ বছর সময় লেগে যেতে পারে। সেখানে দেশের মানুষজন কিছুটা আশাহত হয়েছিল। কিন্তু সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে মুকেশ আম্বানি ঘোষণা করেন জিও 5G দেশে আসছে ২০২১ এর মাঝামাঝিতে।

২০২১ এই আসছে জিও 5G, ঘোষণা আম্বানির

আম্মানি বলেন ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির “আত্মনির্ভর ভারত” এর আহবানে এই জিও 5G নেটওয়ার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিশ্বের মধ্যে এখন সবচেয়ে ভালো ডিজিটাল পরিষেবা ভারতে। এই পরিষেবা আরো উন্নত মাত্রায় নিয়ে যেতে গেলে 5G পরিষেবার দিকে আমাদের এগিয়ে যেতে হবে। এই পরিষেবা সর্বত্র এবং সস্তায় ব্যবস্থা করা হবে। আমি আশ্বাস দিচ্ছি আগামী ২০২১ এর মাঝামাঝি এই 5G পরিষেবা ভারতে নেতৃত্ব দেবে। তার জন্য প্রযুক্তি, হার্ডওয়ার সবকিছুই ভারতে তৈরি হবে। এই পরিষেবা ভারতের চতুর্থ শিল্প বিপ্লব আনবে।

২০২১ এই আসছে জিও 5G, ঘোষণা আম্বানির

বিদেশে বেশ কিছু জায়গায় 5G পরিষেবা শুরু হয়েছে। ভারত হচ্ছে জনবহুল দেশ সেখানে নেটওয়ার্ক খুবই প্রয়োজন এবং প্রচুর ব্যবহার হয়। সমস্ত কোম্পানি চেষ্টা করছেন কিভাবে ভারতে 5G নেটওয়ার্ক এর পরিষেবা চালু করা যায়। সেদিক থেকে আম্বানির জিও একধাপ এগিয়ে গেল।

ফিনল্যান্ডের টেলিকম সংস্থা নোকিয়া কম্পানিয়ন 5G নেটওয়ার্ক এর প্রয়োজনীয় জিনিসপত্র খুব তাড়াতাড়ি তৈরি করে ফেলবে বলে ঘোষণা করেছে।




2 Comments

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *